Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আমরা নেটওয়ার্কসের শেয়ার কিনতে তথ্য হালনাগাদের নির্দেশ


১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার, ০৪:২৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


আমরা নেটওয়ার্কসের শেয়ার কিনতে তথ্য হালনাগাদের নির্দেশ

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) অনুমোদনপ্রাপ্ত আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার কিনতে আগ্রহী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের তথ্য হালনাগাদ করতে হবে। তথ্য নির্দিষ্ট সময়ের মধ্যে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ জানাতে হবে।

তবে এখন পর্যন্ত কোনো সময়সীমা নির্দিষ্ট করে দেয়নি স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। যে কারণে বাজার সংশ্লিষ্টরা ধারণা করছেন, আমরা নেটওয়ার্কস লিমিটেডের আইপিও আবেদনের দিনক্ষণ আরো পিছিয়ে যাবে।

সূত্র জানায়, বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবে পুঁজিবাজারে অনুমোদন পেয়েছে তথ্য ও প্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড। পদ্ধতি অনুসারে প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে নিলামের মাধ্যমে শেয়ার বিক্রি করা হবে।

বিএসইসির অনুমোদনের ফলে আমরা নেটওয়ার্কস লিমিটেড শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণ করার জন্য বিডিং করতে পারবে। নিলামে ১২টি ক্যাটাগরির প্রায় আড়াইশ প্রতিষ্ঠান অংশ নিতে পারবে।

শেয়ারবাজার থেকে কোম্পানিটি ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। কোম্পানি এই টাকা দিয়ে কোম্পানির বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করবে।

৩১ ডিসেম্বর,২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মুল্য ২১ টাকা ৯৮ পয়সা। আর ৩০ জুন ২০১৬ সমাপ্ত নিরীক্ষিত হিসাব (৬ মাসের) অনুযায়ী ইপিএস হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আর এনএভি হয়েছে ২৩ টাকা ৬৬ পয়সা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: