Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন-ইন্টেরিয়র ও পাওয়ার এক্সপো শুরু


১৮ মে ২০১৭ বৃহস্পতিবার, ০৪:২৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন-ইন্টেরিয়র ও পাওয়ার এক্সপো শুরু

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের নিত্য নতুন আবিষ্কার ও পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এবং নতুন ব্যবসায়িক সম্ভাবানা সৃষ্টি করতে রাজধানীতে বৃহস্পতিবার ১৮ মে থেকে তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল ট্রেডশো অন বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি, উড মেটেরিয়ালস, ইন্টেরিয়র এক্সটেরিয়র, লাইটিং, পাওয়ার এক্সপো-২০১৭ শুরু হয়েছে।

কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এই প্রদশর্নীর আয়োজন করছে। প্রদর্শনীর মূল পৃষ্ঠপোষক শরীফ মেটাল এবং সহযোগী পৃষ্ঠপোষক সিললপ্যাক।

এ প্রদর্শনীতে দেশি-বিদেশি ৯০টিরও বেশি কোম্পানি তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় এক ছাদের নিচে সমবেত হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশেন চন্দ্র দাশ প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শণী উদ্বোধন করেন।

শুরুতেই প্রদর্শনীতে স্বাগত বক্তব্য রাখেন কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড-এর চেয়ারম্যান রোকসানা বেগম। এরপর দেশের মেটাল ইন্ডাস্ট্রি নিয়ে বক্তব্য রাখেন শরীফ মেটালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ওমর ফারুক এবং বাংলাদেশে এই শিল্পগুলোর বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন বিকেএমইএ-এর সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট মো. মনসুর আহমেদ। এছাড়া বক্তব্য রাখেন জার্মানির বন বিশ্ববিদ্যালয়ের গবেষক মো. মনিরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে সুশেন চন্দ্র দাশ বলেন, “দেশে এখন স্থিতিশীল একটা পরিবেশ বিরাজ করছে এবং দেশে বর্তমানে ব্যাপকভাবে নির্মাণ কাজ হচ্ছে। এই মেলায় যেসব প্রযুক্তি এবং পণ্যের সমাবেশ ঘটেছে তা নিঃসন্দেহে দেশের নির্মাণ খাতে অবদান রাখবে।”

প্রদর্শনী সম্পর্কে কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান বলেন, “ইন্টারন্যাশনাল ট্রেডশো অন বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি, উড মেটেরিয়ালস, ইন্টেরিয়র এক্সটেরিয়র, লাইটিং, পাওয়ার এক্সপো ২০১৮ দেশীয় ও আন্তর্জাতিক ব্যাবসায়িক কমিউনিটির জন্য একটি মিলনমেলায় পরিণত হয়েছে, যেখানে বাংলাদেশের নির্মাণ শিল্প এবং জ্বালানী ও বিদ্যুৎ খাতের অফুরন্ত ব্যাবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।”

এই প্রদর্শনীতে নির্মাণ খাতের বিভিন্ন ধরণের সর্বাধুনিক প্রযুক্তি, পণ্য সামগ্রী ও সেবা প্রদর্শিত হচ্ছে, যার মধ্য দিয়ে এই খাতের পণ্য ও প্রযুক্তির সরবরাহকারি সকল স্টেক হোল্ডারদের পারস্পারিক যোগাযোগের সুযোগের ক্ষেত্র তৈরি করে দিয়ে নতুন ব্যবসায়িক সম্ভবনা তৈরি হচ্ছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: