Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আগামী সপ্তাহে মডেল রাউধার লাশ উত্তোলন


২০ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার, ০৫:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


আগামী সপ্তাহে মডেল রাউধার লাশ উত্তোলন

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী ও মালদ্বীপের মডেল রাউধা আতিফের মৃত্যুর ঘটনায় ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন সিআইডি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরিদর্শনকালে রাউধার রুমের ফ্যান, রুমের সিসি ক্যামেরায় ব্যবহৃত কম্পিউটারের হার্ডডিক্স জব্দ করা হয়েছে।

সিআইডি কর্মকর্তা আসমাউল হক জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের হোস্টেল পরিদর্শন করা হয়। রাউধার রুমের প্রতিটি জিনিস খতিয়ে দেখা হয়েছে। মামলার আলামত হিসাবে ওই রুমের ফ্যান খুলে আনা হয়েছে। এছাড়াও ওই রুমের সিটি ক্যামেরার ব্যবহৃত কম্পিউটারের হার্ডডিক্স উদ্ধার করা হয়েছে। সেগুলো পরীক্ষা নীরিক্ষা করে দেখা হবে। উদ্ধার করা হার্ডডিক্স থেকে মডেল রাউধার মৃত্যুর কোনো আলামত পাওয়া যায় কি-না তা পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে।

তিনি জানান, রাউধার লাশ আগামী রোববারের পর যেকোনো দিন কবর থেকে তোলা হবে। তবে মামলার তদন্ত অব্যাহত থাকবে। পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, বিশেষ পুলিশ পরিদর্শক ডা. নাজমুল করিম খান, রাউধার বাবা মোহাম্মদ আতিফ।

এদিকে মামলার তদন্তের স্বার্থে মডেল রাউধা হত্যা মামলার আসামি সিরাত পারভিন মাহমুদকে রাজশাহীর বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি রাজশাহীর বাইরে যেতে পারবেন না।

গত ২৯ মার্চ রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধা আতিফের মরদেহ উদ্ধার করা হয়।

ওইদিন পুলিশ প্রাথমিকভাবে জানায়, রাউধা আত্মহত্যা করে থাকতে পারে। পরে ময়নাতদন্ত শেষে চিকিৎসকরা জানান, রাউধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে, গত ১০ এপ্রিল রাউধার বাবা ডা. মোহাম্মদ আতিফ রাজশাহীর একটি আদালতে হত্যা মামলা দায়ের করেন। এতে অভিযুক্ত করা হয়েছে রাউধার এক বান্ধবীকে। আদালত মামলাটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়।

পরবর্তীতে ১২ এপ্রিল আদলতের নির্দেশনা থানায় পৌঁছে। পুলিশ সদর দফতর শাহ মখদুম থানা পুলিশের কাছ থেকে হত্যা মামলাটি রাজশাহী গোয়েন্দা বিভাগে (ডিবি) ও পরে সিআইডিতে স্থানান্তর করে। একই সঙ্গে পুলিশের দায়ের করা অপমৃত্যু মামলাটিও সিআইডকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

এর আগে গত ১৬ এপ্রিল ডিআইডি কর্মকর্তারা রাউধার লাশ কবর থেকে তুলে পুনঃময়নাতদন্তের জন্য আদালতে আবেদন জানান। পরে শুনানি শেষে মঙ্গলবার ১৮ এপ্রিল বিকেলে রাজশাহী মহানগর হাকিম আদালত-১ এর বিচারক মাহবুবুর রহমান রাউধার লাশ কবর থেকে তোলার আদেশ দেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: