Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে মাংস ব্যবসায়ীরা


১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৯:২১  পিএম

শেয়ার বিজনেস24.কম


অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে মাংস ব্যবসায়ীরা

৩০ এপ্রিলের মধ্যে দাবি আদায় না হলে মাংস ব্যবসায়ীরা এবার অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম বলেন, মাংস ব্যবসায়ীদের কয়েকটি সমস্যা নিয়ে গত ১৬ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয়, ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়রকে চিঠি দিয়েছি। তারা যদি এবার আমাদের সঙ্গে আলোচনা না করে তাহলে ৩০ এপ্রিল আবারও আন্দোলনের ঘোষণা আসবে। প্রাথমিকভাবে আবার ধর্মঘটের চিন্তা নিয়েছি, যা হতে পারে অনির্দিষ্টকালের জন্য।

অতিরিক্ত খাজনা আদায় ও চাঁদাবাজি বন্ধসহ বিভিন্ন দাবিতে মাংস ব্যবসায়ীরা গত ১৩-১৮ ফেব্রুয়ারি রাজধানীতে গরুর মাংস বিক্রি বন্ধ রাখেন। পরে সরকারের আশ্বাসে ওই কর্মসূচি স্থগিত করেন তারা। তবে ধর্মঘটের সুযোগে গরু ও ছাগলের মাংসের দাম বাড়িয়ে দেন তারা।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হালনাগাদ তথ্যে দেখা যায়, ঢাকার বিভিন্ন অঞ্চলে ৪৭০-৫০০ টাকায় গরুর  মাংস বিক্রি হচ্ছে, যা ধর্মঘটের আগে ছিল ৪২০-৪৫০ টাকা পর্যন্ত। এছাড়া ঢাকার বিভিন্ন বাজারের তথ্যানুযায়ী খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০-৮০০ টাকায়, যা আগে ছিল ৬৫০-৭০০ টাকা।

মাংস ব্যবসায়ীদের দাবিগুলো হলো- ইজারাদারদের যেসব শর্ত মেনে হাট পরিচালনার সিদ্ধান্ত হয়েছে তা বাস্তবায়ন করা, মাংসের দাম ক্রয়সীমার মধ্যে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া, নির্দিষ্ট স্থানে জবাইখানা নির্মাণ এবং ট্যানারি বন্ধ নয় স্থানান্তর চাই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: