facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

শেয়ারবাজারে আসার ঘোষণা দিলো রবি


২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার, ০৯:৩০  এএম

নিজস্ব প্রতিবেদক


শেয়ারবাজারে আসার ঘোষণা দিলো রবি

শেয়ারবাজারে আসার ঘোষণা দিয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। শুক্রবার ২১ ফেব্রুয়ারি রবির মূল মালিক মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা মালয়েশিয়া স্টক এক্সচেঞ্জে এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে।

আজিয়াটা জানায়, অভিহিত মূল্যে (১০ টাকা) ৫২ কোটি ৩৮ লাখ নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে ৫২৩ কোটি ৮০ লক্ষ টাকা সংগ্রহ করবে। নতুন শেয়ারের মধ্যে ৩৮৭ কোটি ৭০ লক্ষ টাকার শেয়ার আইপিওতে ইস্যু করা করা হবে বিনিয়োগকারিদের জন্য। বাকি ১৩৬ কোটি ১০ লক্ষ টাকার শেয়ার ইস্যু করা হবে কোম্পানির কর্মচারী ও পরিচালকদের জন্য।

এই আইপিও দেশ-বিদেশের বিনিয়োগকারীদের পাশাপাশি রবির পরিচালক ও কর্মীদের জন্যও কোম্পানির শেয়ার মালিক হওয়ার সুযোগ করে দেবে। রবি ইতোমধ্যে তাদের আইপিরও জন্য আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডকে তাদের ইস্যু ম্যানেজারের দায়িত্ব দিয়েছে।

অজিয়াটার তথ্য মতে, দেশে রবির সেবাগ্রহীতার সংখ্যা এখন ৪ কোটি ৭৩ লাখ, যা দেশের মোট গ্রাহক সংখ্যার প্রায় ৩০ শতাংশ। মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা রবির ৬৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিক।

এর আগে ২০১৯ সালে কোম্পানিটিশেয়ারবাজারে আসার আগ্রহ প্রকাশ করে। তার আগে ২০১৬ সালে রবি ও এয়ারটেল যুক্ত হয়ে দেশের বাজারে দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেট কোম্পানিতে পরিণত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: