facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

আরো ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার, ১২:১২  পিএম

নিজস্ব প্রতিবেদক


আরো ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ হিসাব বছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। কোম্পানিগুলো হলো: ইস্টার্ন হাউজিং, এপেক্স ফুটওয়্যার, জেএমআই সিরিঞ্জ, দ্যা পেনিনসুলা চিটাগাং, সামিট পাওয়ার লিমিটেড এবং দ্যা ইবনে সিনা ফার্মাসিটিক্যাল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্যা ইবনে সিনা ফার্মাসিটিক্যাল লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৭৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৭.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৮৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর সকার সাড়ে ৯টায় ইমানুয়েলস কনভেনশন সেন্টার, সিমান্ত স্কয়ার, ধানমন্ডি, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ইস্টার্ন হাউজিং লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬১.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) দাড়িয়েছে ৮.০০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর, সকাল সাড়ে ১০ টায়, রাওয়া কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ অক্টোবর।

এপেক্স ফুটওয়্যার:

৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ৫৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৯১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪৯.৮৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) দাড়িয়েছে ৮৬.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ নভেম্বর, সকাল ১০ টায়,লেকশর হোটেল, গুলশানে অনুষ্ঠিত হবে। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।

জেএমআই সিরিঞ্জ:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.০৫ টাকা। এর আগের বছর একই সময় যা ছিল ৬.৮৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৬.৩৮ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৮.৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৩ নভেম্বর সকাল সোড়ে ১১টায় স্কাই সিটি হোটেল, সিদ্ধেসরি রোড ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।

দ্যা পেনিনসুলা চিটাগাং:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৭ নভেম্বর, সকাল ১১টায়, পেনিনসুলা এয়ারপোর্ট গার্ডেন, চট্টগ্রামে বার্ষিক সাধারণ সভা করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৭ অক্টোবর।

সামিট পাওয়ার লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৭৮ পয়সা । যা আগের বছর একই সময় ছিল ৪ টাকা ৪০ পয়সা। ৩০ জুন,১৯ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ৪০ পয়সা।

আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ১১ টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ অক্টোবর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: