facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

আরো ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


০১ জুন ২০১৯ শনিবার, ০৩:২৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


আরো ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি তাদের সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানির পর্ষদ লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে- গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড।

গ্লোবাল ইন্স্যুরেন্স:

কোম্পানিটি ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। ৩১ ডিসেম্বর,১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষনা করেছে কোম্পানির পর্ষদ।

তথ্যমতে,সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস)হয়েছে ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৭ পয়সা ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএনভিপিএস) হয়েছে ১১ টাকা ৮৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ আগষ্ট সকাল ১১ টায় রাজধানীর পুরানা পল্টন ফারস হোটেল অ্যান্ড রিসোর্টসে অনুষ্ঠিত হবে । লভ্যাংশ সংক্রান্ত তারিখ নির্ধারন করা হয়েছে আগামী ২৪ জুন।

বার্জার পেইন্টস:

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ৩১ মার্চ,১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ।

সমাপ্ত বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৮ টাকা ৫৫ পয়সা।

সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭৬ টাকা ১৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুলাই সকাল ১০ টায় রাজধানীর আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ২৫ জুন।

প্রিমিয়ার লিজিং:

কোম্পানিটি ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। ৩১ ডিসেম্বর,১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ।

তথ্যমতে,সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস)হয়েছে ৫৮ পয়সা।আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১২ পয়সা (রিস্টেটেড)।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএনভিপিএস) হয়েছে ১৬ টাকা ২৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জুলাই বেলা ১১ টায় রাজধানীর পুরানা পল্টন ফারস হোটেল অ্যান্ড রিসোর্টসে অনুষ্ঠিত হবে । লভ্যাংশ সংক্রান্ত তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ জুন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: